লক্ষ্মীপুরে ভার্চুয়াল কোর্ট বাতিলের দাবিতে মানববন্ধন

ভার্চুয়াল কোর্ট বন্ধ ও আদালতের স্বাভাবিক কার্যক্রম চালুর দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছেন আইনজীবীরা।

- Advertisement -

বুধবার (১ জুলাই) সকালে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

- Advertisement -google news follower

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হাবিবুর রহমানের সঞ্চালনায় এ্যাকচুয়াল কোর্ট চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মো. সামছুল আলম, অ্যাডভোকেট মিজানুর রহমান মুন্সি, অ্যাডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী, অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব ও অ্যাডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না।

- Advertisement -islamibank

মানববন্ধনে আইনজীবী সমিতির নেতারা বলেন, করোনা ভাইরাসের কারণে গত তিনমাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা দুরূহ হয়ে দাঁড়িয়েছে। ফলে মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।

এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লঙ্ঘিত হচ্ছে। এ অবস্থায় ন্যায় বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান তারা।
এ ছাড়া ভার্চুয়াল কোর্ট বন্ধ করে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড়ধরণের আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবেন আইনজীবীরা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সহসভাপতি অ্যাডভোকেট আবুল খায়ের, অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন, সহসম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোর্শেদ আলম শিপন, অ্যাডভোকেট মো. মুনছুর জিলানী নোমান, পাঠাগার সম্পাদক অ্যাডভোকেট চাঁদমনি মোহন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মো. ফখরুল ইসলাম জুয়েল।

জয়নিউজ/আতোয়ার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM