করোনা মোকাবিলায় ‘বান্দরবান পরিবার’

0

বান্দরবানে করোনা মোকাবিলায় নয়টি স্বয়ংক্রিয় অক্সিজেন কনসেনট্রেশন মেশিনসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বান্দরবান পরিবার’।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এগুলো সিভিল সার্জনের কাছে হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা।

বান্দরবান পরিবারের সমন্বয়ক রাশেদ চৌধুরী জয়নিউজকে বলেন, করোনা মোকাবিলায় সদর হাসপাতালের জন্য নয়টি স্বয়ংক্রিয় অক্সিজেন কনসেনট্রেশন মেশিন এবং করোনা ইউনিটে ব্যবহারের জন্য বেশ কিছু চার্জার লাইট, বিশুদ্ধ পানির সরঞ্জাম দেওয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগের উন্নয়নে ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখা হবে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, চলতি অর্থ বছরেই বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল এসি এবং একটি চার বেডের আইসিইউ ইউনিট স্থাপন করা হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় কাজও শুরু করা হয়েছে। এখন থেকে বান্দরবানের স্বাস্থ্য ব্যবস্থায় আধুনিকায়নের কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।

এসময় বান্দরবান পরিবারের উদ্যোগকে স্বাগত জানিয়ে আগামী দিনে করোনা মোকাবেলায় তাদের পাশে থাকার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, ডা. বাচিং, বান্দরবান পরিবারের সমন্বয়ক তৌহিদুর রহমান চৌধুরী ও উদ্যেক্তা রাজু বড়ুয়া।

জয়নিউজ/আলাউদ্দীন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...