হাত বাড়ালেই সুরক্ষা সামগ্রী, মান নিয়ে প্রশ্ন

করোনা প্রার্দুভাবের পর হঠাৎ করে নগরে মাস্ক-স্যানিটাইজারসহ বিভিন্ন সুরক্ষা সামগ্রীর চাহিদা বেড়ে যায়। বাজার সিন্ডিকেটের কারণে তিন-চারগুণ বেশি দামে কিনতে হয়েছে এসব সামগ্রী। এর মধ্যেই গজিয়ে উঠৈছে কিছু মৌসুমি ব্যবসায়ী। হ্যান্ডমেইড অথবা বিভিন্ন ব্রান্ডের লেবেল লাগানো মাস্ক-হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রীগুলো রাস্তার মোড়ে মোড়ে বিক্রি করছেন তারা। তবে মান যাচাই ছাড়া রাস্তায় যত্রতত্র এসব সামগ্রী কতটুকু করোনা থেকে সুরক্ষা দিবে তা নিয়ে শুরু থেকেই ছিল প্রশ্ন।

- Advertisement -

হাত বাড়ালেই সুরক্ষা সামগ্রী, মান নিয়ে প্রশ্ন

- Advertisement -google news follower

রোববারও (২৯ জুন) নগরের দেওয়ানহাটের একটি কেমিক্যাল দোকানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার, হারপিক, স্যাভলন ও হেক্সিসল তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।
কিন্তু রাস্তা থেকে যারা এসব সুরক্ষা সামগ্রী কিনছেন তারাই বেশিরভাগই সচেতন নয়। আবার অনেকে মোড়ক আর বিক্রেতাদের চটকদার প্রচারণার ফাঁদে পড়ে।

তাই জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, রাস্তা থেকে এসব সুরক্ষা পণ্য কেনার আগে অবশ্যই মান যাচাই করে নিতে হবে। নয়ত এসব পণ্য ব্যবহারে স্বাস্থ্যঝুঁকি থেকে যাবে।

- Advertisement -islamibank

সোমবার (৩০ জুন) আগ্রাবাদ এলাকা থেকে ছবিগুলো তোলা।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM