মাস্ক না পরায় ২১ জনকে জরিমানা

0

আনোয়ারায় করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরায় ২১ জনকে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ জুন) দুপুরে উপজেলার কালাবিবির দীঘির মোড়, শোলকাটা মোড় ও চাতরী চৌমুহনী এলাকায় পরিচালিত অভিযানে জরিমানা করেন আনোয়ারার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভির হাসান চৌধুরী।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে প্রচার ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে ২১ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত আনোয়ারায় করোনাভাইরাস প্রতিরোধ পক্ষ হিসেবে পালিত হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভির হাসান চৌধুরী বলেন, স্বাস্থ্যবিধি না মেনে মুখে মাস্ক ছাড়াই ঘোরাফেরা করছেন অনেকেই। এতে করে করোনাভাইরাস ছড়ানোর আশঙ্কা রয়েছে। মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি না মানায় ২১ জনকে সাড়ে ৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। অভিযানে বিভিন্ন স্থানে নির্দিষ্ট সময়ের পরও দোকান খোলা রাখায় তা বন্ধ করে দেওয়া হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমদ বলেন, উপজেলায় করোনার প্রকোপ দিনদিন বাড়ছে। কিন্তু আমাদের সচেতনতা কমছে। করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করা খুবই গুরুত্বপূর্ণ। বাসে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হচ্ছে কিনা বা স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...