দ্রুত রাইফা হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দেওয়ার দাবি

0

দুই বছরেও শিশু রাইফার মৃত্যুর ঘটনায় পুলিশের তদন্ত শেষ না হওয়ায় ক্ষোভপ্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতারা।

এক বিবৃতিতে দ্রুত মামলাটির তদন্ত শেষ করে দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন সংগঠন সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

সোমবার ( ২৯ জুন) যৌথ বিবৃতিতে নেতারা এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, দুই বছর বয়সী শিশুকন্যা রাইফার মৃত্যুর পর স্বাস্থ্য অধিদপ্তর ও সিভিল সার্জনের গঠিত দুটি কমিটির প্রতিবেদনে ম্যাক্স হাসপাতালের অব্যবস্থাপনা এবং হাসপাতালটির কতিপয় চিকিৎসকের অবহেলার বিষয়টি উঠে এসেছে। এরপরও এখন পর্যন্ত হাসপাতাল ও অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বরং রহস্যজনকভাবে দুই বছরেও পুলিশ এ ঘটনায় আদালতে প্রতিবেদন জমা দিতে পারেনি।

পুলিশের গাফেলতির কারণে দীর্ঘদিন প্রতিবেদন না পাওয়ায় আইনের প্রতি শ্রদ্ধাশীল রাইফার মা-বাবাসহ বিচারপ্রত্যাশী সাধারণ মানুষকে হতাশ করবে।

নেতারা বলেন, দেশে প্রায়ই চিকিৎসকের অবহেলায় মানুষের প্রাণহানিসহ নানা ভোগান্তির কথা উঠে আসে। এসব অবহেলার সুষ্ঠু বিচার যদি ভুক্তভোগীরা না পায় তবে মানুষের ভোগান্তি যেমন বাড়বে, তেমনি দেশের সেবায় নিয়োজিত নিষ্ঠাবান চিকিৎসকদের নিয়ে মানুষের মধ্যে ভুল ধারণা তৈরি হবে।

প্রসঙ্গত, গলা ব্যথা নিয়ে ২০১৮ সালের ২৮ জুন নগরের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয় রাইফাকে। চিকিৎসাধীন অবস্থায় ২৯ জুন মধ্যরাতে মারা যান রাইফা। মৃত্যুর পর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা আর দুই দফা ভুল চিকিৎসার শিকার হয়ে মৃত্যু হয়েছে রাইফার। এ অভিযোগে চট্টগ্রামের চকবাজার থানায় মামলা দায়ের করেন রাইফার বাবা রুবেল খান।

মামলায় হাসপাতালে কর্তব্যরত শিশু বিশেষজ্ঞ বিধান রায় চৌধুরী, চিকিৎসক দেবাশীষ সেন, শুভ্র দেব এবং ম্যাক্স হাসাপাতালের ব্যবস্থাপনা পরিচালক লিয়াকত আলী খানকে আসামি করা হয়।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...