কর্মপন্থায় সমন্বয়ের অভাব সব প্রচেষ্টাকেই ব্যর্থ করে দেয়: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জনসচেতনতা ও ভয়াবহ পরিস্থিতির গুরুত্ব অনুধাবন ছাড়া শুধুমাত্র লকডাউন ইতিবাচক সুফল বয়ে আনতে পারে না। উদ্দেশ্য যতই মহৎ হোক না কেন কর্মপন্থার ক্ষেত্রে সমন্বয়ের অভাব ও সিদ্ধান্তহীনতা সকল প্রচেষ্টাকেই ব্যর্থ করে দিতে পারে। তাই প্রথাগত বা প্রচলিত দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটিয়ে পরিস্থিতি অনুযায়ী যখন যা জরুরি ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করা হলো কার্যকর প্রতিষেধক।

শনিবার (২৭ জুন) সকালে ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের উদ্যোগে টেলিমেডিসিন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, করোনা এখন সামাজিক সংক্রমণ এবং এর গতি তীব্র, তাই দ্রুত ছড়াচ্ছে। এই আগ্রাসন প্রতিরোধে সরকারের পদক্ষেপ ও করণীয় কর্তব্য যথেষ্ট হলেও সামাজিক সস্পৃক্ততা ও অংশগ্রহণ ছাড়া তার কার্যকর প্রভাব পড়বে না। তাই সমাজের সঙ্গে যাদের বেশি মাখামাখি তারা সরকারি উদ্যোগ বাস্তবায়নে অন্যতম সহায়ক শক্তি।

মেয়র আরো বলেন, জনগণের ভোটে যারা জনপ্রতিনিধি হয়েছেন আজকের পরিস্থিতিতে তাদের সৃজনশীল উদ্যোগ জনগণকে শক্তি ও ভরসা যোগায় তেমনটি আজ জনপ্রতিনিধি হাসান মুরাদ বিপ্লব ব্যক্তিগত উদ্যোগে করেছেন।

যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক শাহাদাত হোসেন, আবদুল হালিম দোভাষ, মো. তারেক সর্দার, সিদ্দিক আহমদ, নাসির আহমেদ, মোসলেহ উদ্দিন দিদার, মঞ্জুর আলম, লক্ষীপদ দাশ, মো. আবদুল্লাহ, মো. হানিফ, আবদুল মাবুদ, মঞ্জুর মোর্শেদ, সবির আহমেদ, রূপক কান্তি ধর, মো. সিরাজ, মো. এসহাক, জাফর আহমদ, অনিল দাশ, খোরশেদ আলম রহমান, তাজউদ্দিন রিজভী, সাইফুদ্দিন আহমেদ, তানভির আহমেদ রিংকু, মো. মহিউদ্দিন, খালেক হোসেন, আবদুল আজিজ, তারাপদ দাশ, জামাল উদ্দিন, মো. রাশেদ, মো. পারভেজ, অসিউর রহমান, কায়সার হামিদ, অনিন্দ দেব, আমিনুল ইসলাম শাহেদ ও মো. রমজান।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...