গণস্বাস্থ্যের কিটের রেজিস্ট্রেশন না দেওয়ার সুপারিশ

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের সেনসিটিভিটি গ্রহণযোগ্য মাত্রার নিচে হওয়ায় রেজিস্ট্রেশন না দেওয়ার সুপারিশ করেছে ঔষধ প্রশাসনের টেকনিক্যাল কমিটি। বৃহস্পতিবার (২৫ জুন) রাতে গণমাধ্যমকে এই তথ্য জানানো হয়েছে।

- Advertisement -

গত ২১ জুন গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের আবেদনের পরিপ্রেক্ষিতে ২১ ও ২৩ জুন ওষুধ প্রশাসনের ‘টেকনিক্যাল কমিটি অন ইনভেস্টিগেশন ড্রাগ, ভ্যাক্সিন অ্যান্ড মেডিক্যাল ডিভাইস কমিটি’র দুটি সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

সভায় আন্তর্জাতিক মানদণ্ডের আলোকে র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটের সেনসিভিটি এবং স্পেসিফিসিটির সর্বনিম্ন লেভেল যথাক্রমে ৯০ শতাংশ এবং ৯৫ শতাংশ নির্ধারণ করা হয়।

কিন্তু গণস্বাস্থ্যের কিটের সেনসিভিটি গ্রহণযোগ্য মাত্রার নিচে অর্থাৎ ৬৯ দশমিক ৭ শতাংশ হওয়ায় এর রেজিষ্ট্রেশন না দেওয়ার সুপারিশ করে ঔষুধ প্রশাসনের টেকনিক্যাল কমিটি।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৭ হাজার ৬০৭ জনে। অদৃশ্য এই ভাইরাসে মারা গেছেন এক হাজার ৬২১ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৯ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM