করোনা টেস্ট কমাতে নির্দেশ দিলেন ট্রাম্প!

যুক্তরাষ্ট্রে নমুনা বেশি হওয়ার কারণেই অনেক বেশি রোগী পাওয়া যাচ্ছে বলে আবারও দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ জন্য করোনা টেস্টের হার কমিয়ে দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

- Advertisement -

ট্রাম্পের মতে, করোনা টেস্ট হচ্ছে অনেকটা দু’ধারি তলোয়ারের মতো, এর কারণেই তার দেশে আক্রান্তের সংখ্যা বেশি মনে হচ্ছে। খবর রয়টার্স

- Advertisement -google news follower

শনিবার (২১ জুন) ওকলাহোমার টুলসা শহরে নির্বাচনী সমাবেশে ট্রাম্প সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, যখন এত বেশি পরীক্ষা করা হবে, তখন অনেক বেশি রোগী শনাক্ত হবে। এ কারণে আমার লোকদের বলেছি, পরীক্ষা কমিয়ে দিতে।

ট্রাম্প অভিযোগ করে বলেন, চীন ও ইউরোপ ভ্রমণকারীদের প্রবেশ বন্ধ করে দেয়ায় তার সিদ্ধান্তের কারণে যুক্তরাষ্ট্রে হাজার হাজার মানুষের প্রাণরক্ষা হয়েছে। কিন্তু এমন ‘বিস্ময়কর কাজের’পরেও মিডিয়া তাকে প্রাপ্য ক্রেডিট দিচ্ছে না, বরং ভুয়া খবর প্রচার করছে।

- Advertisement -islamibank

তবে পরীক্ষা কমানোর বিষয়ে মার্কিন প্রেসিডেন্টের এ দাবি উড়িয়ে দিয়েছেন হোয়াইট হাউসের এক কর্মকর্তা রয়টার্সকে জানান, ট্রাম্প অবশ্যই মজা করছিলেন। করোনা পরীক্ষায় আমরা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছি, ইতোমধ্যেই আড়াই কোটির বেশি পরীক্ষা করা হয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM