‘সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করা সবার ঈমানী দায়িত্ব’

0

দুর্যোগকালীন সময়ে সচেতন ব্যক্তি ও গোষ্টির সামাজিক দায়বদ্ধতা থেকে সেবামূলক কাজ করা সবার ঈমানী দায়িত্ব। এ দায়িত্বের মধ্যে দিয়ে আমরা মনুষ্যত্ববোধকে জাগ্রত করতে পারি এবং তা অন্যের জন্যও অনুসরণীয় বার্তা বয়ে আনে।

বাংলাদেশ স্কাউটসের দেওয়া জীবfণুনাশক ওষুধ গ্রহণকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

বুধবার (১৭ জুন) দুপুরে চসিক ভবনে নগরবাসীর স্বাস্থ্যসেবার জন্য দশ হাজার ডেটল সাবান ও চার হাজার লিকুইড হারপিক দেওয়া হয় চসিক মেয়রকে।

এসময় তিনি বলেন, সামাজিক সুরক্ষার বিষয়টি সবাইকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে। প্রত্যেকের জীবন তার নিজের হাতে। যতদিন পর্যন্ত করোনার কোনো কার্যকর প্রতিষেধক আবিস্কৃত না হবে ততদিন আমাদেরকে ঝুঁকির মধ্যেই থাকতে হবে। তাই বলে নির্লিপ্ত ও নির্বিকার থাকার কোনো অবকাশ নাই। প্রত্যেকের সামর্থ দিয়েই করোনাভাইরাস মোকাবেলায় স্বাস্থ্যবিধি, নিয়মশৃঙ্খলা, সংযম ও সহনশীলতা প্রদর্শন করে পরিস্থিতি মোকাবেলায় সার্বক্ষণিকভাবে প্রস্তুত থাকতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর গিয়াস উদ্দিন, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, চট্টগ্রাম শিক্ষা বোর্ড’র সচিব প্রফেসর আব্দুল আলিম, বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চল সহসভাপতি সয়ৈদ আফম আতাউর রহমান, সহসভাপতি প্রফেসর ছালে আহমদ পাটোয়ারী, উপপরিচালক এসএম জাহির উল আলম ও সম্পাদক চট্টগ্রাম মেট্রো জেলা স্কাউট সামসুল ইসলাম।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...