বিল অব এন্ট্রির সংশোধনী কার্যকর না করতে চেম্বার সভাপতির আহ্বান

নতুন অর্থ বছরের বাজেটে বিল অব এন্ট্রির সময়সীমা নিয়ে সংশোধনী কার্যকর না করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

- Advertisement -

মঙ্গলবার (১৬ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১১ জুন) জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের প্রস্তাবিত অর্থ বিল- ২০২০-তৃতীয় অধ্যায়ে দফা-১০ এ অ্যাক্ট নং ১ভি অব ১৯৬৯ এর সেকশন ৭৯ সংশোধন করা হয়েছে। ফলে বন্দরে পণ্য পৌঁছানোর পাঁচ কর্মদিবসের মধ্যে বিল অব এন্ট্রি দাখিল করতে হবে। এ সংশোধনীর কারণে আমদানি বাণিজ্যে আরো জটিলতা সৃষ্টি হবে বলে মনে করেন চেম্বার সভাপতি হবুবুল আলম ।
বিবৃতিতে তিনি বলেন, নিকটবর্তী কোনো দেশ থেকে শিপমেন্ট হলে ৫/৬ দিনের মধ্যে জাহাজ চলে আসে। কিন্তু ডকুমেন্ট আরো পরে আসে, এটাই বাস্তবতা এবং স্বাভাবিক প্রক্রিয়া। অনেক সময় ডকুমেন্টে ভুল থাকে যা ঠিক করতে কয়েকদিন লেগে যায়। এ কারণে পাঁচদিনের মধ্যে বিল অব এন্ট্রি দাখিল করা সম্ভব নয়।

দেশের আমদানি-বাণিজ্য নির্বিঘ্ন রাখা এবং কোনো ধরণের জটিলতা যাতে সৃষ্টি না হয় সে লক্ষ্যে উল্লেখিত সংশোধনী কার্যকর না করার জন্য অর্থমন্ত্রীর প্রতি বিশেষ আহ্বান জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

জয়নিউজ/মিজান/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM