best free casual sex apps australia full hookup rv sites in florida free gay hookup sites minneapolis hookup sites us free hookup up sites

চট্টগ্রামে স্বাস্থ্য ব্যবস্থায় ৫শ’ কোটি টাকা বরাদ্দ চান ডা. শাহাদাত

0

সদ্য বাজেটে ঘোষিত ১০ হাজার কোটি টাকার থোক বরাদ্দ থেকে অবিলম্বে চট্টগ্রামের বিপর্যস্ত স্বাস্থ্য ব্যবস্থার জন্য ৫শ’ কোটি টাকা বরাদ্দ দেওয়ার আহ্বান জানিয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

মঙ্গলবার (১৬ জুন) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে ডা. শাহাদাত বলেন, সদ্য বাজেটের ঘোষিত ১০ হাজার কোটি টাকা বরাদ্দ থেকে অবিলম্বে চট্টগ্রামের বেহাল ও বিপর্যস্ত স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য খুবই প্রয়োজন। ৫শ’ কোটি বরাদ্দ দিলে চট্টগ্রামের মানুষ এ ক্রান্তিকালে চিকিৎসাসেবার সুযোগ পেত।

বরাবরই স্বাস্থ্য মন্ত্রণালয়ের এবং স্বাস্থ্য অধিদপ্তরের পরিকল্পনা সমন্বয়ের অভাবে মানুষের মৌলিক অধিকারের এ গুরুত্বপূর্ণ খাতটি অবহেলিত। বিশেষ করে যে চট্টগ্রাম অর্থনীতির মূল প্রাণকেন্দ্র সে চট্টগ্রামের প্রতি সরকারের বিমাতাসূলভ আচরণ সহজেই চোখে পড়ছে বলে মনে করেন ডা. শাহাদাত।

তিনি আরো বলেন, কোভিড হাসপাতালের পাশাপাশি অবিলম্বে চট্টগ্রামে যে বেসরকারি মেডিকেল হাসপাতালগুলো এখনো এগিয়ে আসেনি সে পাঁচটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের দুটি হাসপাতালকে সরকার করোনা উপসর্গযুক্ত হাসপাতাল হিসেবে ঘোষণা দিয়েছে। সেখানে প্রয়োজনীয় চিকিৎসার জন্য বরাদ্দ দিলে চট্টগ্রামবাসী চিকিৎসার অভাবে রাস্তাঘাটে মারা যেত না।

যেসব এলাকায় রেড জোন ঘোষণা দেওয়া হয়েছে সেসব এলাকার জনসাধারণকে ঘর থেকে বের না হয়ে নিজেকে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখার আহ্বান জানান ডা. শাহাদাত হোসেন।

জয়নিউজ/কাউছার/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...