লক্ষ্মীপুরে ৫ উপজেলায় আবারও লকডাউন

লক্ষ্মীপুরের পাঁচ উপজেলায় আবারও লকডাউন ঘোষণা করা হয়েছে। এরমধ্যে কমলনগর ও রামগতি সোমবার (১৫ জুন), সদর, রামগঞ্জ ও রায়পুর (১৬ জুন) ভোর ৬টা থেকে পুনরায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

- Advertisement -

রোববার (১৪ জুন) বিকালে এ পাঁচ উপজেলায় আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে বলে এ ঘোষণা দেন জেলা প্রশাসন।

- Advertisement -google news follower

গত কয়েকদিন থেকে করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তারা গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। তবে এরমধ্যে করোনা বেশী আক্রান্তের ক্ষেত্রে অবস্থার প্রেক্ষিতে রেড, ইয়েলো এবং সবুজ জোনে ভাগ করা হবে বলে গণবিজ্ঞপ্তিতে জানানো হয়।

স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অনুষ্ঠিত সভায় পুনরায় এ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয় বলে রোববার (১৪ জুন) বিকালে সিভিল সার্জন ডা. আব্দুল গফফার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুজ্জামান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -islamibank

এছাড়া রেড জোনের আওতায় কোনো প্রকার যানবাহন চলাচল এবং দোকান-পাট খোলা থাকবে না এবং ঘর থেকেও কেউ বের হতে পারবে না বলে সিভিল সার্জন জানান।  এর মধ্যে সদর এবং রায়পুর উপজেলা হবে তৃতীয় বারের মতো লকডাউন।

সিভিল সার্জন আরো জানান, আজ রোববার নতুন করে আরো ৩৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তে সংখ্যা দাঁড়ালো ৪১৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় কমলনগরে একজন নারী এবং রামগঞ্জে আরেকজন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে আরো দুইজন।

তিনি আরো জানান, লকডাউনের আওতায়ধীন আন্তঃউপজেলা, পৌরসভা, আন্তঃইউনিয়নের সবধরনের যানবাহন ও দোকান, হাট-বাজার, শপিংমল বন্ধ থাকবে। জোন বিশেষ ওষুধের দোকান, অ্যাম্বুলেন্স ও ওষুধ পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

জয়নিউজ/আতোয়ার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM