করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ, চিলির স্বাস্থ্যমন্ত্রী বরখাস্ত

মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে চিলির স্বাস্থ্যমন্ত্রী জেইমি মানালিচকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট। তার পরিবর্তে দায়িত্ব দেওয়া হয়েছে পেশায় চিকিৎসক অস্কার এনরিক প্যারিসকে।

- Advertisement -

প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার অভিযোগ, সাবেক স্বাস্থ্যমন্ত্রী চিলির নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষার ‘কঠিন ও মহৎ দায়িত্ব’ পালনের কোনও চেষ্টাই করেননি।

- Advertisement -google news follower

চিলিতে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে বেশ কিছুদিন থেকে ব্যাপক সমালোচনার মুখে ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মানালিচ। তার মন্ত্রণালয়েরই বেশ কয়েকজন কর্মকর্তা প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এছাড়া দেশটিতে করোনা সংক্রমণের বিস্তারিত তথ্যপ্রকাশে অনীহা এবং আরও আগে লকডাউনের মতো কড়াকড়ি আরোপ না করায় মন্ত্রীর বিরুদ্ধে লাগাতার অভিযোগ উঠছিল। সমালোচনার মুখে শেষ পর্যন্ত তাকে বরখাস্তই করলেন প্রেসিডেন্ট।

- Advertisement -islamibank

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে প্রতি লাখে আক্রান্তের সংখ্যার হিসাবে সবার শীর্ষে রয়েছে চিলি। শনিবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ৬৭ হাজার ৩৫৫ জন, মারা গেছেন ৩ হাজার ১০১ জন। সূত্র- আল জাজিরা

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM