বালুচড়ায় অস্ত্রসহ ২ ইউপিডিএফ কর্মী আটক

0

নগরের বায়েজিদ থানাধীন বালুচড়া এলাকা থেকে দুই ইউপিডিএফ কর্মীকে অস্ত্রসহ আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪টি বিদেশি অস্ত্র, ২০ রাউন্ড গুলি এবং ৪টি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৯ জুন) ভোরে বালুচড়া এলাকায় চেকপোস্টে তাদের আটক করে বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) গেলাম মোহাম্মদ নাসিম।

আটক দুই ইউপিডিএফ কর্মী হলো- রাঙামাটি জেলার বিলাইছড়ি থানার গবাইছড়ি এলাকার বুদ্ধিধন চাকমার ছেলে জনপ্রিয় চাকমা প্রকাশ প্রিয় চাকমা (৩০) ও বাঘাইছড়ি মারিশ্যা তুলাবান এলাকার আনন্দ তালুকদারের ছেলে প্রকাশ তালুকদার (২৯)।

এদের মধ্যে প্রকাশ তালুকদার বর্তমানে নগরের অক্সিজেন জেলা পরিষদ আবাসিক এলাকার আলম ম্যানশনের তৃতীয় তলায় ভাড়া থাকতেন।

বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোহাম্মদ নাসিম জয়নিউজকে জানান, গোপন সংবাদে খবর পেয়ে আমরা নজরদারি বৃদ্ধি করি। পরে চেকপোস্টে তল্লাশি চালিয়ে তদের আটক করি। জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছে, তারা এসব অস্ত্র বান্দরবান থেকে সংগ্রহ করে অক্সিজেনে রাত্রিযাপন করেন। আজ সকালে এসব অস্ত্র নিয়ে তারা খাগড়াছড়ির উদ্দেশে রওয়ানা হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই তারা পুলিশের জালে ধরা পড়ে।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জয়নিউজকে জানান, আটক দুই জন পার্বত্য চট্টগ্রামের ইউপিডিএফ গণতান্ত্রিক পার্টির সক্রিয় সদস্য এবং তারা ইউপিডিএফ-এর সেকেন্ড ইন কমান্ড তুরু চাকমা ওরফে শ্যামল কান্তি চাকমার সহযোগী হিসেবে কাজ করতো। পাহাড়ে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে এরা সক্রিয় থাকে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে বলেও জানান ওসি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...