চমেকে ৪টি নমুনা সংগ্রহ বুথ হস্তান্তর করল চেম্বার

0

চট্টগ্রাম চেম্বারের উদ্যোগে করোনা টেস্ট করার লক্ষ্যে ৪টি নমুনা সংগ্রহ বুথ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) চেম্বার সভাপতি মাহবুবুল আলমের পক্ষে পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরকে বুথগুলো হস্তান্তর করেন।

এ সময় চমেকের সহকারী পরিচালক ডা. রনজিত পালিত ও চেম্বার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চমেক হাসপাতাল পরিচালক চেম্বারের এ সময়োপযোগী উদ্যোগকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। এছাড়া তিনি সমাজের ব্যবসায়ী ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়া এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আরও ৩টি নমুনা সংগ্রহ বুথ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে নগরের ঝুঁকিপূর্ণ জায়গাসমূহে পর্যাপ্ত নমুনা সংগ্রহের মাধ্যমে সেবা নিশ্চিত করা যায়।

স্যাম্পল কালেকশনের সুবিধা শুধু সেন্টারগুলোতে বিদ্যমান বলে করোনা এবং করোনাবিহীন উভয় রোগীদের সংমিশ্রণ হচ্ছে এবং এসব কেন্দ্রের ওপর মানুষের চাপ বাড়ছে। এ চাপ নিরসনের লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নগরের বিভিন্ন পয়েন্টে নমুনা সংগ্রহের মাধ্যমে উক্ত বুথগুলো স্থাপন সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে মনে করছেন চেম্বার কর্তৃপক্ষ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...