প্রথম দিনেই সব নমুনা পজিটিভ চবিতে!

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো কিটে ক্রটি থাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) করোনা পরীক্ষা হচ্ছে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান।

- Advertisement -

বৃহস্পতিবার (৪ জুন) জয়নিউজকে তিনি বলেন, হাটহাজারী ও রাউজান থেকে প্রায় ২০০টি স্যাম্পল আমাদের কাছে এসেছিল। এরপর বুধবার থেকে আমরা পরীক্ষা শুরু করি। কিন্তু পরীক্ষার জন্য কিটগুলো মেশিনে দেওয়া হলে সব নমুনার ফলাফলই পজিটিভ আসছিল। এতে সংশ্নিষ্টদের মধ্যে সন্দেহ দেখা দিলে পরীক্ষার মাধ্যমে কিটে ত্রুটি থাকার প্রমাণ মিলে।

- Advertisement -google news follower

তিনি আরো বলেন, আমরা আপাতত পরীক্ষা বন্ধ রেখে কিটগুলো স্বাস্থ্য অধিদপ্তরের ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। স্বাস্থ্য অধিদপ্তর থেকে নতুন ত্রুটিমুক্ত কিট হস্তান্তর করলে আমরা আবারও করোনা পরীক্ষা শুরু করব।

এর আগে ২৭ মে চবি জীববিজ্ঞান অনুষদের কেন্দ্রীয় জীববিজ্ঞান গবেষণাগারে করোনাভাইরাস শনাক্তকরণের জন্য নমুনা পরীক্ষা করার অনুমতি দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM