‘মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়ে জাতিসংঘ হস্তক্ষেপ করতে পারে না’

মিয়ানমারের ক্ষমতাধর সেনাপ্রধান মিন অং হ্লাইং বলেছেন, মিয়ানমারের সার্বভৌমত্বে বা অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ কনিজস্ব প্রতিবেদকরার কোনো অধিকার জাতিসংঘের নেই।

- Advertisement -

মিয়ানমারের সেনাপ্রধানসহ অন্য শীর্ষ জেনারেলদের বিরুদ্ধে সেদেশে বসবাসরত রোহিঙ্গাদের ‘গণহত্যা’ চালানোর দায়ে বিচারের মুখোমুখি করতে জাতিসংঘের তদন্তকারীরা আহ্বান জানানোর এক সপ্তাহ পর রোববার সেনা সদস্যের উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

মিয়ানমারের সামরিক বাহিনী নিয়ন্ত্রিত একটি সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, এর মধ্য দিয়ে বিষয়টি নিয়ে প্রথমবারের মতো জনসম্মুখে প্রতিক্রিয়া দিলেন মিয়ানমারের সেনাপ্রধান।

মিয়ানমারের রাজনীতি থেকে সেনাবাহিনীকে সরে যাওয়ার যে দাবি জাতিসংঘ জানিয়েছে তারও সমালোচনা করেন মিন অং হ্লাইং। তিনি বলেন, ‘একটি দেশের সার্বভৌমত্বের ওপর হস্তক্ষেপ করার এবং দেশটির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার কোনো দেশ, সংস্থা বা গোষ্ঠীর নেই।’

- Advertisement -islamibank

 

জয়নিউজ/হোসেন

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM