বান্দরবানে স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল শুরু

বান্দরবানে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহি বাস চলাচল শুরু হয়েছে। সোমবার (১ জুন) লকডাউন খুলে দেওয়ার প্রথমদিনেই বান্দরবান-চট্টগ্রাম, কক্সাবাজার রুটে যাত্রীবাহি বাসে গন্তব্যে ছুটেছে অসংখ্য মানুষ। সকাল থেকেই পূর্বের সময়ে বান্দরবান, কক্সবাজারসহ দূর পাল্লার বিভিন্ন রুটে যাত্রীবাহি বাসগুলো পর্যায়ক্রমে ছেড়ে গেছে বান্দরবান বাসস্ট্যান্ড।

- Advertisement -

যাত্রীরা সামাজিক-শারীরিক দূরত্ব মেনে বাসে বসলেও বাসস্ট্যান্ডে ছিলো যাত্রীদের ভীড়। সেখানে স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব কোনোটায় নিশ্চিত করা যায়নি।

- Advertisement -google news follower

তবে করোনা সংক্রামক মোকাবেলায় কম যাত্রী পরিবহনের শর্তে ভাড়া ৬০ শতাংশ বাড়িয়েছেন বাস মালিকরা। এছাড়াও যাত্রীদের সুরক্ষায় প্রতিটি বাসে জীবাণুনাশক স্প্রে করা এবং যাত্রীকে মাস্ক ব্যবহারের নির্দেশনা মেনেই ভ্রমণ করছেন যাত্রীরা।

পরিবহণ মালিক শ্রমিক সংগঠনের নেতা সুব্রত দাশ ঝুন্টু জয়নিউজকে বলেন, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি এবং নির্দেশনা মেনেই বাস সার্ভিস চালু হয়েছে দূরপাল্লার রুটে। দুই সিটে একজন করে যাত্রী নিয়ে বাসগুলো বাসস্ট্যান্ড ছেড়ে যাচ্ছে। সরকার দেওয়া নির্ধারিত ভাড়ায় নেওয়া হচ্ছে। অতিরিক্ত কোনো ভাড়া এবং যাত্রী নেওয়া হচ্ছেনা। এছাড়াও চালক এবং হেলপার মাস্ক ব্যবহার করেই যাত্রীসেবা নিশ্চিত করছেন।

জয়নিউজ/আলাউদ্দীন/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM