এসএসসির ফল পুনঃনিরীক্ষণ শুরু

0

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণ সোমবার (১ জুন) থেকে শুরু হয়েছে। তবে ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে আগামী ৭ জুন পর্যন্ত।

সোমবার (১ জুন) চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য জানান।

তিনি বলেন, যারা অকৃতকার্য হয়েছে এবং আশানুরূপ ফল পায়নি তারাই মূলত শিক্ষাবোর্ড নির্ধারিত সময়ে পুনর্নিরীক্ষণে আবেদন করতে পারবে। যারা আবেদন করবে তাদের উত্তরপত্রে নাম্বার যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফল প্রকাশ করা হবে। ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে।

এজন্য শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে।

উদাহরণ: RSC CHI ROLL SUBJECT CODE

মেসেজটি পাঠান 16222 নম্বরে।

এ ক্ষেত্রে প্রতিটি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে ফিরতি SMS এ আপনাকে একটি পিন নাম্বার দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নাম্বার লিখে স্পেস দিয়ে কন্টাক্ট নম্বর (অর্থাৎ আপনার সঙ্গে যোগাযোগের জন্য যেকোনো মোবাইল নম্বর) লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...