মাস্ক না পরায় যাত্রীরা একজোট হয়ে চালককে মারধর!

0

নগরের আগ্রাবাদে সিটি সার্ভিসের একটি বাসে অতিরিক্ত যাত্রী নেওয়ায় এবং চালক-হেলপার মুখে মাস্ক না পরায় যাত্রীরা একজোট হয়ে মারধর করার ঘটনা ঘটেছে। রোববার (৩১ মে) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যম ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, আগ্রাবাদে বাসের হেলপাার অতিরিক্ত যাত্রী তোলার সময় বাসে থাকা অপর যাত্রীরা বাধা দেন। এ নিয়ে হেলপারের সঙ্গে যাত্রীদের কথা-কাটাকাটি হয়। এছাড়া হেলপার ও চালক মুখে মাস্ক না পরায় যাত্রীরা আরও ক্ষিপ্ত হয়ে তাদের মারধর করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন বাস-মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, আমরা সোমবার থেকে বাস চালাবো। আজকে আমাদের বাস চালানোর কোনো সিদ্ধান্ত ছিল না। তবে কেউ কেউ চুরি করে সিটি বাস চালিয়েছে।

‘স্বাস্থ্যবিধি না মানায় দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনাও ঘটেছে। আগ্রাবাদে বাসের এক চালক ও হেলপারকে মারধর করার ঘটনা শুনেছি। তবে আমরা কালকে থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে বাস চালাব।’

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমদ খান বলেন, আমরা পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠক করেছি। সোমবার থেকে বাস চালালে যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

‘যেখানে সেখানে বাস দাঁড়ানো যাবে না, বাসের দরজা বন্ধ রাখতে হবে, নির্দিষ্ট স্টপেজে দাঁড়াতে হবে, এক সিট ফাঁকা রাখতে হবে, বাস জীবাণুমুক্ত করে যাতে গাড়ি চালায় সেজন্য সব নির্দেশনা দেওয়া হয়েছে।’

তিনি বলেন, সোমবার থেকে বাস চালানোর সিদ্ধান্ত হলেও কিছু কিছু বাস আজ চলেছে। আমরা দুপুর পর্যন্ত এরকম ১২টি বাস আটক করেছি। অনুমোদনহীন সিএনজি অটোরিকশাও আটক করেছি। আইন অমান্য করায় জরিমানাও করা হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...