জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন: মেয়র নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন। তাই জীবন ও জীবিকার সমন্বয়ে অর্থনৈতিক চাকাকে সচল রেখে সক্ষমতার স্বার্থেই সরকার সাধারণ ছুটি না বাড়িয়ে শিথিলতা ও বেশ কিছু ছাড় দিয়েছে। তবে তার মানে অনিয়ন্ত্রিত বেপরোয়া স্বভাবগত আচরণকে কিছুতেই প্রশ্রয় দেওয়া হবে না।

- Advertisement -

সামগ্রিক পরিস্থিতি আগামী ১৫দিন পর্যবেক্ষণ করার পর যদি পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে বা অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে তা হলে লকডাউন শিথিলতা তুলে নিতে আরো কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

- Advertisement -google news follower

রোববার (৩১ মে) নগরের বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন বিভিন্ন পেশা ও শ্রেণীর নাগরিকদের প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেওয়ার সময় তিনি এ হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এ সময় তিনি আরো বলেন, পরিস্থিতি বিপদসীমা অতিক্রম করার আগেই যদি সমন্বিত উদ্যোগে সামাল দিতে পারি তা হলে আমরা জয়ী হবো এবং স্বাভাবিক জীবন ফিরে পাবো।

- Advertisement -islamibank

মেয়র নাছির আরো উল্লেখ করেন, হোটেল-রেস্তোরাঁগুলোতে শুধুমাত্র পার্সেল বিক্রির নিদের্শনা দেওয়া হলেও দেখা গেছে অনেকেই তা মানছেন না এবং দোকান খোলা রেখে স্বাস্থ্যবিধি ও শর্ত না মেনে পরিস্থিতিকে ঝুঁকিপূর্ণ করে ফেলছেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এসময় মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম ও সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM