করোনা সনাক্তকরণ ল্যাবের জন্য চবি শিক্ষকের অনুদান

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) করোনাভাইরাস সনাক্তকরণ ল্যাবের জন্য ৫০ হাজার টাকার অনুদান দিয়েছেন চবি ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেসের সহকারী অধ্যাপক ড. মো. শাহনেওয়াজ চৌধুরী।

রোববার (৩১ মে) বেলা ১২ টায় চবি জীব বিজ্ঞান অনুষদ সেমিনার কক্ষে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের কাছে এ অর্থ হস্তান্তর করেন।

উপাচার্য বক্তব্যে বলেন, করোনাভাইরাসের ছোবলে আজ বিশ্বব্যাপী জনজীবন বিপর্যস্ত। এ অবস্থা থেকে মুক্তি পেতে বিশ্ব আজ করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে। এমন অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশেও এ যুদ্ধ অব্যাহত রয়েছে। তিনি দুর্যোগকালীন এ সময়ে দেশের ধনাঢ্য ব্যক্তিসহ সবাইকে যার যার অবস্থান থেকে করোনাভাইরাস প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান এবং সরকার দেওয়া স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেন।

এছাড়া তিনি চবিতে নবপ্রতিষ্ঠিত কোভিড-১৯ সনাক্তকরণ ল্যাবের জন্য নগদ অর্থ অনুদান দেওয়ায় ড. মো. শাহনেওয়াজ চৌধুরীকে ধন্যবাদ জানান।

এসময় চবি জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. কামরুল হোসাইন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী, চবি প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. মনিরুল ইসলামসহ সংশ্লিষ্ট শিক্ষকরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...