উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা জরুরি : নাছির

উন্নয়ন, অগ্রগতির জন্য রাজনৈতিক স্থিতিশীলতা জরুরি বিষয় উল্লেখ করে বর্তমান প্রজন্মকে উদ্দেশ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ইয়ং বাংলা সংগঠনটি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তরুণদের নিয়ে সেবামূলক কাজ করে যাচ্ছে। বাঙালি জাতীয়তাবাদী চেতনায় প্রণোদিত হয়ে এ সংগঠন দেশের জন্য কাজ করছে।

- Advertisement -

সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে নগরের সিআরবি শিরীষ তলায় ‘ইয়ং বাংলা’র সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন কর্তৃক আয়োজিত লেটস টক শীর্ষক অনুষ্ঠানে প্যানেল আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

আ জ ম নাছির উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। উন্নয়ন সূচকে বাংলাদেশ আজ উপরের সারিতে। এই দেশ কারো দয়া বা দাক্ষিণ্যে অর্জিত নয়। দেশের স্বার্থকে সবকিছুর উর্ধ্বে প্রাধান্য দিয়ে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার মানসিকতা নিয়ে তরুণদের কাজ করতে হবে।উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা জরুরি : নাছির

মেয়র বলেন, স্বাধীনতা অর্জনের পেছনে দীর্ঘ ত্যাগ, সংগ্রামের ইতিহাস আছে। দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন করেছে। একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র  গঠনই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে শুরু হয় ষড়যন্ত্রের রাজনীতি আর সাম্প্রদায়িক বিষবাস্প। চলতে থাকে পাকিস্তানী কায়দায় শাসননীতি। এই সাম্প্রদায়িক শক্তিই এখন বিভিন্ন অপরাজনীতি, ষড়যন্ত্রের মাধ্যমে এ দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায়। আজ দেশের প্রতিটি মানুষকে এই সত্য উপলব্ধি করতে হবে।

- Advertisement -islamibank

মেয়র আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে জায়গায় উন্নীত হয়েছে, তা বিশ্বে আজ রোল মডেল। দেশের এই উন্নয়ন অগ্রগতি অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে হবে।

অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অপরাধ এবং অভিযান) আমেনা বেগম বলেন, এই নগরে প্রতিদিন প্রায় ১ লাখ শিশু-কিশোর বাজারে যায়। ক্ষেত্রবিশেষে তাদের মাধ্যমেই প্রায় ৫ লাখ পলিথিন ব্যাগ বিভিন্নভাবে খাল, নালায় এসে পড়ে। অথচ এই পলিথিন অপচনশীল। খাল, নালায় পলিথিন ব্যাগ ফেলার কারণে পানির স্বাভাবিক গতি প্রবাহ নষ্ট হয়। নগরে জলাবদ্ধতা সৃষ্টির জন্য এই পলিথিন ব্যাগ অনেকাংশে দায়ী। তিনি আয়োজকদেরকে পলিথিন ব্যাগ ব্যবহার বন্ধ করার ব্যাপারে কাজ করার আহবান জানান।

উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা জরুরি : নাছির

অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ওয়াসিকা আয়েশা খান, সমাজসেবা অধিদপ্তর উপ পরিচালক ফরিদুল ইসলাম, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) হাবিবুর রহমান, চট্টগ্রাম চেম্বার পরিচালক ও জয়নিউজের সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, অধ্যাপক জসিম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইয়াং বাংলা চট্টগ্রামের সমন্বয়ক ফয়সাল কামাল।

 

জয়নিউজ/হোসেন

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM