চসিকের করোনা টেস্টিং বুথ নিয়ে মিথ্যাচার, আসুন সত্য জানি

করোনাভাইরাসের নমুনা সংগ্রহের জন্য  নগরে ১২টি  বুথ স্থাপনের উদ্যোগ নিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। বেসরকারি সংস্থা ব্রাক এ কাজে সহযোগিতা করছে।

- Advertisement -

তবে একটি চক্র এই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার করে যাচ্ছে।  তারা দলীয় মানুষ হয়েও  সরকার ও আওয়ামী লীগকে বিব্রত করার জন্য কাজ করছে। এর পেছনে কি ষড়যন্ত্র রয়েছে তা বের করা সময়ের দাবি হয়ে পড়েছে।

- Advertisement -google news follower

আসুন তবে কিছু সত্য জেনেনি।  চট্টগ্রামে “করোনা সেম্পল কালেকশন বুথ” স্থাপন ও ব্যবস্থাপনা সংক্রান্ত কৃতিত্ব দেওয়া নিয়ে সৃষ্ট টানাপোড়েন নিয়ে কিছু তথ্য-

১) বুথ স্থাপনের কাজে “ব্রাক” কে আর্থিক সহায়তা দিচ্ছে যুক্তরাজ্যভিত্তিক দাতা সংস্থা “ডিএফআইডি”।

- Advertisement -islamibank

২) বুথ তৈরি করে দিবে দাতব্য সংস্থা “ব্রাক”। বুথ পরিচালক দের প্রশিক্ষণ দিবে “ব্রাক”।

৩) চট্টগ্রাম সিটি কর্পোরেশন বুথ পরিচালক দিবে। বুথসমূহ পরিচালনার যাবতীয় খরচও চসিক দিবে।

৪) বুথসমূহ চট্টগ্রাম সিটি কর্পোরেশন সার্বিক ব্যবস্থাপনায় থাকবে। যেমন: স্যাম্পল কালেকশন থেকে টেস্ট সেন্টারে পৌছে দেওয়া; বুথ ডিস-ইনফেকটেড করা সহ আনুষাঙ্গিক।

৫) ইতোমধ্যে ব্রাক ৬টি বুথ দিয়েছে। চসিক মেয়রের আহ্বানে আরো ৬টি বুথ দ্রুত স্থাপিত হবে।

পরিশেষে বলতে পারি বুথ তৈরি ও পরিচালক প্রশিক্ষণের জন্য ” ব্রাক” এবং সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন মাননীয় মেয়র কে ধন্যবাদ।

লেখকঃ সাবেক কার্যনির্বাহী সদস্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM