চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে করোনা, একদিনে ২২৯ জন আক্রান্ত

চট্টগ্রামে ৪৫৭ জনের নমুনা পরীক্ষা করে আরও ২২৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে নগরের ১৮৫ জন ও উপজেলার ৪৪ জন রয়েছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (২৮ মে) দিবাগত রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি জানান, বৃহস্পতিবার চমেক ল্যাবে ২৪৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৯ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে নগর এলাকার ১৩২ জন আছেন। বাকি ৭ জন বিভিন্ন উপজেলার।

এদিকে নতুন শনাক্তদের মধ্যে চারদিন বয়সী এক নবজাতক রয়েছে; গত ২৪ মে জেনারেল হাসপাতালে একজন করোনা রোগী শিশুটির জন্ম দেন। বৃহস্পতিবার চমেক ল্যাবে নবজাতকটির করোনা শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

এছাড়া বৃহস্পতিবার বিআইটিআইডিতে ৮৪ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরের ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৬ জনের পরীক্ষা করে ৪২ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জন নগরের ও ২৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২২ জনের পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন জানিয়েছেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে লোহাগাড়ার ৭ জন, সাতকানিয়ার ৫ জন, পটিয়ার ১ জন, বোয়ালখালীর ২ জন, রাউজানের ২ জন, হাটহাজারীর ২৬ ও সীতাকুণ্ডের ১ জন আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৪২৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৬৭ জন। সুস্থ হয়েছেন ১৯৭ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM