চট্টগ্রামে চিকিৎসক-র‌্যাবসহ আরও শনাক্ত ৯৮

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১০১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে নগরের ৮৯ ও উপজেলার ১২ জন। আক্রান্তদের মধ্যে নগরের ১ জন ও উপজেলার ২ জনের দ্বিতীয় পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

মঙ্গলবার (২৬ মে) চট্টগ্রামে করোনা পরীক্ষার ৪ ল্যাবে ৫০৭টি নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, আক্রান্তদের মধ্যে চিকিৎসক ও র‌্যাবের সদস্যরা রয়েছেন।

বিআইটিআইডি ল্যাব
বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ৩৩১টি নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে নগরের ৪৫ জন ও উপজেলার ৬ জন রয়েছেন।

চমেক ল্যাব
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৭টি নমুনা পরীক্ষায় ৪৬ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে নগরের ৪৪ জন ও উপজেলার ২ জন।

সিভাসু ল্যাব
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষায় ৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। আক্রান্তরা উপজেলার বাসিন্দা।

কমেক ল্যাব
কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষায় একজনের দেহে করোনা পজিটিভ আসে। তিনি উপজেলার বাসিন্দা।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ১ জন, চন্দনাইশ ১ জন, বোয়ালখালী ১ জন, রাউজানের ২ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারী ও সীতাকুণ্ডে একজন করে, সন্দ্বীপের ৩ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...