করোনা নিয়ন্ত্রণে আরও ২ হাসপাতাল, উদ্যোগ মেয়রের

0

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে নগরে ৬৫০ শয্যা বিশিষ্ট আরও দুটি হাসপাতাল স্থাপনের উদ্যোগ নিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (২৬ মে) সকালে করোনা বিস্তার প্রতিরোধমূলক চিকিৎসাকেন্দ্র স্থাপনের প্রস্তুতি পরিদর্শনকালে তিনি একথা বলেন। এসময় তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে চট্টগ্রাম রেলওয়ে হাসাপাতাল সংলগ্ন বক্ষব্যাধি হাসপাতালে ১৫০ এবং আগ্রাবাদের সিটি কনভেনশন হলে ৫০০ শয্যা বিশিষ্ট দুটি হাসপাতাল হবে।

মেয়র নাছির বলেন, সংক্রমণ যেহেতু পর্যায়ক্রমে বৃদ্ধি পাচ্ছে, সেহেতু আমরা হাসপাতাল বৃদ্ধির কথা ভাবছি। নগরে এখন পর্যন্ত করোনা আক্রান্তের তুলনায় সরকারি ও বেসরকারি চিকিৎসাকেন্দ্র অপ্রতুল। তাই করোনা সংক্রমণ রোধে আরও চিকিৎসাকেন্দ্র স্থাপন জরুরি হয়ে পড়েছে। এই বাস্তবতার প্রেক্ষিতে চসিক আরও চিকিৎসাকেন্দ্র স্থাপনের উদ্যোগ বাস্তবায়ন শুরু করেছে।

মেয়র বলেন, চট্টগ্রামের গুরুত্ব বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী এখানে যা প্রয়োজন তা করার নির্দেশনা দিয়েছেন। এই লক্ষ্যে আমরা কাজ করছি। অকারণে ঘর থেকে বের না হওয়া, সামাজিক দূরত্ব মেনে চলা এবং স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ অনেকটা সহনীয় পর্যায়ে রাখা সম্ভব হবে।

তিনি আরো বলেন, ভয়াবহতার আগেই সমন্বিত উদ্যোগে এখন যা আছে তার চেয়েও বেশি চিকিৎসাকেন্দ্র স্থাপন করতে পারলে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। এখন পর্যন্ত কোনো কার্যকরী ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় করোনা শনাক্ত রোগীদের কোয়ারেন্টাইন, আইসোলেশন ও লাইফ সাপোর্টের জন্য স্থাপিত চিকিৎসাকেন্দ্রগুলো মূল ভরসা। তাই চিকিৎসাকেন্দ্র যত বৃদ্ধি পাবে, ততই পরিস্থিতির উন্নতি ঘটবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিভিল সার্জান ডা. সেখ ফজলে রাব্বি, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা: মুজিবুল হক ও মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...