কারাগারে ঈদ: এবার আসবে না বাসার তৈরি খাবার

ঈদুল ফিতরে কারাগারে বন্দিদের জন্য পরিবারের সদস্যরা বাসা থেকে তৈরি করে খাবার নিয়ে আসতেন। কিন্তু এবার তা করোনার কারণে বাতিল করা হয়েছে। তবে ঈদ উপলক্ষে প্রতিবারের মতো এবারও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ বন্দিদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেছে।

- Advertisement -

সকালে বন্দিদের জন্য খাবার মেন্যুতে রাখা হয়েছে মুড়ি ও পায়েস, দুপুরে রাখা হয়েছে গরু ও খাসির মাংস, পোলাও, সালাদ এবং রাতে রাখা হয়েছে ভাত, মাছ, আলুর দম, সালাদ ও পান-সুপারি। কোমল পানীয় দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। এছাড়া করোনার কারণে ঈদের দিন স্বাস্থ্যবিধি মেনে কারাগারে অনুষ্ঠিত হবে ঈদের জামাত।

- Advertisement -google news follower

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ধারণক্ষমতা ১ হাজার ৮৫৩ জন। তবে শুক্রবার (২২ মে) পর্যন্ত কারাগারে বন্দি ছিল ৬ হাজার ৯১৭ জন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বলেন, করোনার কারণে ঈদে বন্দিদের জন্য বাসা থেকে খাবার আনতে নিষেধ করা হয়েছে। কারাগার কর্তৃপক্ষ প্রতিবারের মতো এবারও বিশেষ খাবারের ব্যবস্থা করেছে।

- Advertisement -islamibank

তবে কারাবন্দিরা স্বজনদের সঙ্গে কারাগারের মোবাইল ফোন থেকে কথা বলতে পারবেন বলে জানান সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM