নতুন আক্রান্ত ১৬৬, চট্টগ্রামে সংক্রমণ বাড়ছেই

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে নগরের ১৪৬ ও উপজেলার ২০ জন রয়েছেন।

শনিবার (২৩ মে) চট্টগ্রামে করোনা পরীক্ষার ৪ ল্যাবে ৪৫১টি নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

বিআইটিআইডি’র ল্যাব
বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ২৪৬টি নমুনা পরীক্ষায় ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে নগরের ৫৬ জন ও উপজেলার ৬ জন রয়েছেন।

চমেক ল্যাব
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষায় ৯৮ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে নগরের ৯০ জন ও উপজেলার ৮ জন।

সিভাসু’র ল্যাব
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের কারো দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

কমেক ল্যাব
কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাবে চট্টগ্রামের ১৫টি নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা উপজেলার বাসিন্দা।

উপজেলার আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ২ জন, সাতকানিয়ার ৪ জন, আনোয়ারায় ১ জন, পটিয়ায় ২ জন, রাঙ্গুনিয়ায় ৩ জন, ফটিকছড়ি ও হাটহাজারীতে ১ জন করে এবং সীতাকুণ্ডে ৬ জন।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৪৫ জন। এছাড়া মৃত্যুবরণ করেছেন ৫২ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৫০ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...