ব্যক্তিগত গাড়িতে যাত্রী পরিবহন করায় ৬ প্রাইভেট কার আটক

0

ব্যক্তিগত গাড়িতে ভাড়ায় যাত্রী পরিবহনের দায়ে ৬টি প্রাইভেট কার ও ২টি মাইক্রো আটক করে জরিমানার পাশাপাশি আইনি ব্যবস্থা নিতে ট্রাফিক পুলিশকে নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

শুক্রবার (২২ মে) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে চট্টগ্রাম নগরে প্রবেশের দ্বার সিটি গেইট এলাকায় অভিযান পরিচালনা করে এই আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, ব্যক্তিগত গাড়িতে ঈদ যাত্রায় সরকারের অনুমতিকে কাজে লাগিয়ে প্রাইভেট কার এবং মাইক্রো চালকরা বাড়তি ভাড়ায় যাত্রী পরিবহন করছিলেন।

তিনি বলেন, অভিযান চালিয়ে ৬ প্রাইভেট কার ও ২ মাইক্রো চালককে হাতেনাতে ধরে জরিমানা করা হয়েছে। মালিককে আইনের আওতায় আনতে প্রাইভেট কার ও মাইক্রো আটক করে ট্রাফিক আইনে মামলা দায়ের করতে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলনে, পুলিশের চোখ ফাঁকি দিতে প্রথমে যাত্রীরা হেঁটে চেকপোস্ট পার হন। এরপর বাড়তি ভাড়ায় প্রাইভেট কার বা মাইক্রোতে উঠে গন্তব্যে যান।

‘সরকার ব্যক্তিগত গাড়িতে মালিক আর তার পরিবারকে চলাচলের অনুমতি দিয়েছে। এভাবে একেক জায়গার একেকজন যাত্রী গণপরিবহনের মতো যাতায়াত করলে করোনা সংক্রমণের সম্ভাবনা আছে। তাই আমরা জরিমানা করেছি। যাত্রীদের বাসায় ফেরত পাঠিয়েছি।’

এদিকে স্বাস্থ্যবিধি না মেনে ইফতার বিক্রি করায় নগরের পাহাড়তলী এলাকার ‘কুটুমবাড়ি’ রেস্টুরেন্ট বন্ধের নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই কারণে প্রতিষ্ঠানটির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...