চট্টগ্রামে একদিনে ১৩২ জনের করোনা শনাক্ত

0

চট্টগ্রাম নগর ও জেলায় একদিনে সর্বোচ্চ ১৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে একজন উপজেলা চেয়ারম্যান এবং একাধিক সাংবাদিক রয়েছেন।

মঙ্গলবার (১৯ মে) রাত সাড়ে ১১টার দিকে এসব তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

বিআইটিআইডি’র ল্যাব
বিআইটিআইডি হাসপাতালে ২৬২টি নমুনা পরীক্ষায় পজিটিভ আসে ৫৮ জনের। এর মধ্যে ৫৪ জন চট্টগ্রামের।

অন্য চারজনের মধ্যে নোয়াখালীর ১ জন, লক্ষীপুরের ৩ জন। চট্টগ্রামে নতুন শনাক্তদের মধ্যে ৪৪ জন মহানগর বাসিন্দা। বাকি ১০ জনের মধ্যে রাউজান, হাটহাজারী ও ফটিকছড়িতে ১ জন করে, বাঁশখালীতে ২ জন এবং সীতাকুণ্ড উপজেলার ৫ জন আছেন।

চমেক ল্যাব
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ৭৫টি পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামের ৭৪ জন ও কক্সবাজারের একজন রয়েছেন। চট্টগ্রামের ৭৪ জনের মধ্যে মহানগরের বিভিন্ন এলাকার ৭১ জন, সন্দ্বীপের দুইজন ও পটিয়ার ১ জন আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী জানান, চমেক ল্যাবে নতুন শনাক্তদের মধ্যে চারজন চিকিৎসক রয়েছেন।

সিভাসু’র ল্যাব
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে মঙ্গলবার ৭০টি নমুনা পরীক্ষা করে ২০টি পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার তিনজন ও রাঙ্গামাটির ১৭ জন রয়েছেন।

কমেক ল্যাব
কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করে সাতকানিয়ার ২২ বছর বয়সি একজন নারীর করোনা শনাক্ত হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...