চট্টগ্রামে করোনা আক্রান্তদের ৬৮ শতাংশই তরুণ

চট্টগ্রামে দিনের পর দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আক্রান্তদের মধ্যে তরুণ ও মধ্য বয়সীরাই বেশি। যা মোট আক্রান্তের ৬৮ শতাংশ।

- Advertisement -

চট্টগ্রামে ৭১৬ জনের মধ্যে তরুণ ও মধ্যবয়সী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৮৫ জন। যা মোট আক্রান্তের ৬৮ ভাগ।

- Advertisement -google news follower

হাটবাজার, কিংবা পাড়া-মহল্লার অলিগলিতে হরহামেশাই ভিড় তরুণ যুবাদের। কেউ বেরিয়ে পড়ছেন জীবিকার তাগিদে, আবার কেউবা নানা অজুহাতে। এই অবস্থায় সংক্রমণ কমাতে ঘোরাঘুরি আর আড্ডা পরিহার করে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ চিকিৎসকদের।

চিকিৎসকরা বলছেন, ২১ থেকে ৫০ বছর বয়সীরা বেশি আক্রান্ত হচ্ছেন। তারা লকডাউন না মানার কারণে বাড়ছে সংক্রমণ।

- Advertisement -islamibank

বিএমএ চট্টগ্রাম সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল বলেন, যেহেতু লকডাউন শিথিল, কেউ কোনো বাধা পাচ্ছে না। তাই এ সুযোগে তারা বেশি বের হচ্ছে।

তরুণ ও মধ্য বয়সীদের কারণে কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির।

তিনি বলেন, চট্টগ্রামে আক্রান্তদের ৬৮ শতাংশই তরুণ ও মধ্যবয়সী। তারা অনেকসময় কোনো বাধা মানছে না। তবে তরুণদের জন্য অনুরোধ তারা যেন ঘরেই থাকে। প্রয়োজনে বের হলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এছাড়া চট্টগ্রামে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্তের সংখ্যা মাত্র ৭ শতাংশ আর ষাটোর্ধ্ব ৯ শতাংশ। মোট আক্রান্তের চার ভাগের এক ভাগ নারী।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM