করোনার নমুনা নষ্টের কথা স্বীকার করল চীন

মহামারি করোনাভাইরাসের শুরুতে নমুনা নষ্ট করেছিল বলে স্বীকার করেছে চীন। সাউথ চীনা মর্নিং পোস্ট শনিবার (১৬ মে) এ খবর দিয়েছে।

- Advertisement -

খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে কয়েক মাস ধরে এ অভিযোগ করা হলেও চীন মুখ খোলেনি। অবশেষে তারা ‘অননুমোদিত পরীক্ষাগারের’ নমুনা নষ্টের নির্দেশ দেওয়ার কথা স্বীকার করেছে।

- Advertisement -google news follower

কয়েক দিন আগে যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেও অভিযোগ করেছিলেন, গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্র চীনের কাছে করোনাভাইরাসের নমুনা চেয়েছিল। কিন্তু চীন দেয়নি।

চীনের ন্যাশনাল হেলথ কমিশনের কর্মকর্তা লিউ ডেঙ্গফেং সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দ্বিতীয় ধাপের বিপদ এড়াতে জৈবিক সুরক্ষার কথা চিন্তা করে অননুমোদিত ল্যাবের নমুনা নষ্ট করা হয়।

- Advertisement -islamibank

তিনি দাবি করেন, যুক্তরাষ্ট্র যেভাবে বলছে তাতে কনফিউশন তৈরি হচ্ছে। উদ্দেশ্যমূলকভাবে তারা এটা করছে। উহানে নতুন এ ভাইরাসটির খোঁজ পাওয়ার পর জাতীয় পর্যায়ের পেশাদার প্রতিষ্ঠান থেকে পরীক্ষা করা হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM