করোনায় কৃষকের পাশে দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মহসীন

0

কৃষকদের সুবিধার্থে জমির পানি নিষ্কাশন থেকে শুরু করে ধান কেটে দেওয়া ও শ্রমিকদের করোনা সুরক্ষায় কাজ করে যাচ্ছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি মহসীন আরাফাত।

তিনি সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নে ধান কাটার মৌসুম শুরু হতেই নিজ উদ্যোগে এসব কর্মসূচি হাতে নেন। যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করেন।

এছাড়া এলাকায় করোনা ঝুঁকি কমাতে সাবান দিয়ে হাত ধোঁয়া কর্মসূচি এবং ঘরে ঘরে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। নিজের সামর্থ্য অনুযায়ী অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণসামগ্রীও বিতরণ করেন মহসীন। তার এই কাজে সহযোগিতা করে স্থানীয় যুবারা।

এছাড়া ব্যক্তি উদ্যোগে এসব কর্মকাণ্ডে গ্রামবাসীর প্রশংসায় ভাসছেন প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর হাত ধরে রাজনীতিতে আসা উপজেলার কালিয়াইশ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ছেলে মহসীন আরাফাত।

স্থানীয় কৃষক আবুল বশর বলেন, মহসীন যেভাবে আমাদের কৃষকদের বিভিন্ন সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন তাতে বৃষ্টির আগেই আমরা ধান ঘরে তুলতে পেরেছি।

স্থানীয় আরেক বাসিন্দা হাবিব সিকদার বলেন, মহসীন ছোটকাল থেকেই গ্রামের মানুষদের কল্যাণে কাজ করে যাচ্ছে। সে একজন সত্যিকারের বঙ্গবন্ধু আদর্শের সৈনিক। আমরা গ্রামবাসীরা তার উত্তরোত্তর মঙ্গল কামনা করি। সে এই গ্রামের গর্ব।

এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি মহসীন আরাফাত বলেন, ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে দেশের এই দুর্দিনে এলাকার মানুষের জন্য কিছু করতে পারা আমার জন্য সৌভাগ্যের। আমি দায়িত্ব মনে করেই শুরু থেকে এসব কর্মসূচি পালন করে আসছি।

তিনি আরো জানান, কেন্দ্রীয় নির্দেশে ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ ধানকাটা কর্মসূচি পালন করে আসছে। এটি তারই অংশ।

ভবিষ্যতে নিজ গ্রাম নিয়ে আরো কাজ করতে চান জানিয়ে মহসীন বলেন, এখানকার অধিকাংশ মানুষ কৃষিকাজে সম্পৃক্ত। আমি নিজেও একজন কৃষকের ছেলে। তাই কৃষক এবং কৃষির প্রতি একটা ভালোবাসা ছোটকাল থেকে অনুভব করি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সংকটে পড়েছে কৃষক। এই সংকট উত্তরণে নিজের সামর্থ্য অনুযায়ী কৃষকের পাশে থাকতে চাই।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...