আম আকৃতির ডিম দিলো কালো মুরগি!

0

বান্দরবানের লামায় আম আকৃতির ডিম দিয়েছে এক কালো মুরগি। লকডাউনে বৈশ্বিক পরিবর্তনে মুরগির আম আকৃতির ডিম দেওয়ার ঘটনা সাড়া ফেলেছে জেলাজুড়ে।

শনিবার (১৬ মে) সকালেও কালো রঙের মুরগিটি লামা পৌরসভার চাম্পাতলী এলাকায় প্রতিপালকের বাড়িতে আম আকৃতির আরও তিনটি ডিম পেড়েছে।

ডিমগুলো সংরক্ষণ করছেন মুরগির লালনকর্তা। বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মুরগির প্রতিপালক ও লামা প্রাণিসম্পদ বিভাগের উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো. মহসীন রেজা জয়নিউজকে বলেন, আমার পালিত কালো রঙের মুরগিটি তিনদিন ধরে হুবহু আম আকৃতির ডিম পাড়ছে। এর আগেও ডিম পেড়েছে, সেগুলোর আকৃতি স্বাভাবিক ডিমের মত ছিল। কয়েকদিন আগে সকালে উঠে মুরগির ঘরটিতে ডিম দেখে হতবাক হই। ডিমটি হুবহু আম আকৃতির।

স্থানীয় গণমাধ্যমকর্মী বশিরুল আলম জয়নিউজকে বলেন, আমার বড় ভাইয়ের মুরগির আম আকৃতির দেওয়া ডিমগুলো আমি হাতে নিয়ে দেখেছি। ডিমের এ অদ্ভুত আকৃতি দেখে একে প্রকৃতির বিচিত্র খেয়াল বলে মনে হচ্ছে। লকডাউনে বৈশ্বিক পরিবর্তনে এটি আরেকটি চমক।

লামা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মু. ইসহাক আলী জয়নিউজকে বলেন, মুরগির বিকৃত আকৃতির ডিম পাড়া একটি স্বাভাবিক ঘটনা। বিভিন্ন কারণে মুরগিসহ বিভিন্ন পাখির ডিমের আকৃতি ও গঠন মাঝেমধ্যে বিকৃত কিংবা পরিবর্তন হয়। তবে এই ঘটনাটি কেন তদন্ত করে দেখা হবে।

জয়নিউজ/আলাউদ্দীন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...