চট্টগ্রামে আরও ৬৮ জনের দেহে করোনাভাইরাস

0

চট্টগ্রামে আরও ৮৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। তাঁদের মধ্যে নগরের ৫৮ জন ও উপজেলার ১০ জন। ভিন্ন জেলার ১৭ জন।

শুক্রবার (১৫ মে) চট্টগ্রামের করোনা পরীক্ষার ৩ ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) ল্যাব মিলিয়ে ৫০৪ নমুনা পরীক্ষায় এই ফলাফল পাওয়া গেছে।

বিআইটিআইডি’র ল্যাব
বিআইটিআইডি ল্যাবে ২৫৫ নমুনায় ২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ১৩ জন নগরের ও ৪ জন উপজেলার। ভিন্ন জেলার ৮ জন।

করোনা শনাক্তরা হলেন- হালিশহরের ৪৮ বছর বয়সী পুরুষ ও একই এলাকার ৫৫ বছর বয়সী নারী, বিআইটিআইডির ফ্লু কর্নারে ২৮ বছর বয়সী পুরুষ, অলংকারের ৪২ বছর বয়সী পুরুষ, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের ২০ বছর বয়সী যুবতী, দামপাড়া পুলিশ লাইনে পাঁচজন- ৩৫ বছর বয়সী পুরুষ, ২৩ বছর বয়সী পুরুষ, ৩৫ বছর বয়সী পুরুষ, ৩২ বছর বয়সী পুরুষ ও ৩৯ বছর বয়সী পুরুষ। এছাড়া ফিল্ড হাসাপাতালে ১৭ বছর বয়সী পুরুষ, আগ্রাবাদ হাজী পাড়ায় ২৯ বছর বয়সী পুরুষ ও দেওয়ানহাটে ৪৩ বছর বয়সী পুরুষ। উপজেলার মধ্যে আনোয়ারার ৩৩ বছর বয়সী পুরুষ ও একই এলাকার ৫০ বছর বয়সী পুরুষ, সীতাকুণ্ডের ২৩ বছর বয়সী যুবতী ও ফকিরহাটের ২২ বছর বয়সী পুরুষ।

ভিন্ন জেলার মধ্যে রামগড়ের ৩৮ বছর বয়সী পুরুষ, নোয়াখালীর সোনাইমুরীর ৬০ বছর বয়সী পুরুষ, কুমিল্লার চৌদ্দগ্রামের ৪০ বছর বয়সী পুরুষ, ফেনী সদরের ৪ বছর বয়সী ছেলে ও একই এলাকার ৪৬ বছর বয়সী পুরুষ, লক্ষ্মীপুরের রায়পুরের ৩৫ বছর বয়সী নারী, লক্ষ্মীপুরের সোনালী ব্যাংকের অফিসার ও একই এলাকার সদরের ২৯ বছর বয়সী পুরুষ।

সিভাসু’র ল্যাব
সিভাসুর ল্যাবে ১০০ নমুনা পরীক্ষা ১৩ করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে হাটহাজারীর ৩ জন ও চন্দনাইশ উপজেলার ১ জন। ভিন্ন জেলার ৯ জন রয়েছেন।

আক্রান্তরা হলেন- হাটহাজারী উপজেলার ৩ জন হলেন, সিটি প্যালেস পুরুষ (২২), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পুরুষ (৪৫) ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মহিলা (২৮)। চন্দনাইশ উপজেলার মোহাম্মদপুর পুরুষ (৬০)।

চমেক ল্যাব
চমেক ল্যাবে ১২৮ নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে নগরের ৪৫ জন, সীতাকুণ্ড ও বোয়ালখালীতে ১ জন করে রয়েছেন।

কমেক ল্যাব
কমেক ল্যাবে ২১টি নমুনায় চট্টগ্রামের কোনো করোনা পজিটিভ আসেনি।

শুক্রবার রাতে জয়নিউজকে এসব তথ্য দেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...