২৫ রমজানের মধ্যে সংবাদকর্মীদের বেতন-বোনাস পরিশোধের দাবি সিইউজের

0

আগামী ২৫ রমজানের মধ্যে জাতীয় ও স্থানীয় পত্রিকা, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে চট্টগ্রামে কর্মরত সংবাদকর্মীদের বকেয়া বেতনসহ ঈদ বোনাস পরিশোধের দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

বৃহস্পতিবার (১৪ মে) অনুষ্ঠিত সিইউজের নির্বাহী কমিটির সভায় এ দাবি জানানো হয়।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইন, দৈনিক আজাদী ইউনিট প্রধান খোরশেদ আলম, দৈনিক পূর্বদেশ ইউনিট প্রধান (ভারপ্রাপ্ত) জীবক বড়ুয়া, টিভি ইউনিট প্রধান (ভারপ্রাপ্ত) মাসুদুল হক, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী।

সভায় নেতৃবৃন্দ বলেন, কোনো কোনো গণমাধ্যমে অদ্যাবধি এপ্রিল মাসের বেতন-ভাতা পরিশোধ করা হয়নি। আবার কোনো কোনো প্রতিষ্ঠানে পূর্বের বকেয়া রয়ে গেছে। যা অত্যন্ত উদ্বেগজনক।

সভায় নেতারা বলেন, করোনাকালীন দুর্যোগ ও রমজানের মধ্যেও যথাযথ সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই সাংবাদিকরা প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। এ অবস্থায় আগামী ২৫ রমজানের মধ্যে সংবাদকর্মীদের সম্পূর্ণ বকেয়া, চলতি মাসের বেতন ও ঈদের বোনাস পরিশোধের জন্য মালিকদের প্রতি অনুরোধ জানানো হয়। পাশাপাশি সাংবাদিকদের প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা গ্রহণের দাবিও জানানো হয়।

সভায় সিইউজের নতুন সদস্য পদ দেওয়ার জন্য আগামী ১জুন থেকে ফরম সরবরাহের সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয়।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...