রোহিঙ্গা ক্যাম্পেও করোনার হানা, ২ রোহিঙ্গা করোনা পজিটিভ

0

অবশেষে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও হানা দিয়েছে করোনাভাইরাস। প্রথমবারে মতো ক্যাম্পের দুই রোহিঙ্গার শরীরে করোনা পজিটিভ এসেছ।

বৃহস্পতিবার (১৪ মে) দুই রোহিঙ্গাসহ আরও ১২ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বিষয়টি সময় সংবাদকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, কক্সবাজারের ল্যাবে নতুন পরীক্ষা করা ১৮৬ জনের মধ্যে ১২ ব্যক্তির দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২ জন রোহিঙ্গা রয়েছে। তবে তারা কোন ক্যাম্পের বিষয়টি নিশ্চিত করতে পারেননি তিনি।

তিনি আরো জানান, অপর ১০ জনের মধ্যে কক্সবাজার সদরের ৯ জন এবং একজন চকরিয়া উপজেলার বাসিন্দা। এ নিয়ে কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন দুই রোহিঙ্গাসহ ১৩১ জন।

এদিকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ে হেলথ কো-অডিনেটর ডা. তোহা বলেন, উখিয়া ও টেকনাফের ৩৪টি ক্যাম্প থেকে ৩৬ জন রোহিঙ্গার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তারমধ্যে বৃহস্পতিবার দুইজন রোহিঙ্গার করোনা পজিটিভ এসেছে। তারা দুইজনই উখিয়া ক্যাম্পের বাসিন্দা।

একজন ক্যাম্প-১, ই-ব্লকের এবং অপরজন হচ্ছে এমএসএফ ওসিআই রয়েছে। দুইজন রোহিঙ্গাকেই আইসোলেশনে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া এই দুই রোহিঙ্গা ঘর ও আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...