পলিথিন ও বাঁশের দোচালায় অস্ত্রের সন্ধান, আটক ২

পটিয়া-রাঙ্গুনিয়ার সীমান্তবর্তী দুর্গম বাইল্যার বাপের ডেবায় পাহাড়ের উপর পলিথিন ও বাঁশ দিয়ে নির্মিত দোচালার নিচে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এসময় মো. রোকন (৩৮) ও মো. আবদুল (৩২) নামে দুজনকে আটক করা হয়।

- Advertisement -

বৃহস্পতিবার (১৪ মে) সকাল সাড়ে ৬টায় এসব অস্ত্র উদ্ধার করা হয়। আটক রোকন রাঙ্গুনিয়ার পশ্চিম খুরুশীয়ার মৃত আবুল কাশেম ছেলে এবং আবদুল একই গ্রামের জয়লালের ছেলে।

- Advertisement -google news follower

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় অস্ত্র তৈরির প্রধান মো. রোকন ও মো. আবদুল আটক করা হয়।

আটক আসামিদের নিয়ন্ত্রনাধীন পলিথিন ও বাঁশ দিয়ে নির্মিত দোচালার নিচে অনুসন্ধান চালিয়ে চারটি দেশিয় তৈরি ওয়ানশুটারগান, তিন রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামাদি জব্দ করা হয়।

- Advertisement -islamibank

তারা জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন ধরে দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরি করে পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের কাছে বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মালামাল ও আটক আসামিদের আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM