এক মিনিটের ফ্রি বাজার

0

সকাল থেকে নগরের ওয়াসার জমিয়াতুল ফালাহ মসজিদের সামনে লোকে লোকারণ্য। তাঁরা এসেছেন নগরের বিভিন্ন জায়গা থেকে। সবাই দুস্থ ও কর্মহীন মানুষ। সারিবদ্ধভাবে একজন একজন করে ঢুকছেন আর এক মিনিটেই সেরে ফেলছেন বাজার। চাল, ডাল, সাবান, মাস্ক থেকে শুরু করে সবজি  ব্যাগে ভরে বেরিয়ে যাচ্ছেন বাজার থেকে। এভাবে এ বাজারে এক হাজার জন পরিবারের জন্য বাজার করেছেন এক মিনিটেই। তবে এ বাজারে এসে কাউকে টাকা দিয়ে কিনতে হয়নি কোনোকিছু। সবকিছু পাচ্ছেন একদম ফ্রি।

বুধবার (১৩ মে) জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে এমনি এক অভিনব বাজার চালু করেছে সেনাবাহিনীর ২৪ পদাতিক ভিডিশনের সদস্যরা। সকাল ১০ টায় এ ফ্রি বাজারটির উদ্বোধন করেন ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশ বিগ্রেডের ডাইরেক্টর জেনারেল বিগ্রেডিয়ার জেনারেল তানভীর।

সেনাবাহিনীর সদস্যরা সাতকানিয়া ও সীতাকুণ্ডের প্রান্তিক কৃষকদের কাছ থেকে সবজি সংগ্রহ করে দুস্থ ও কর্মহীনদের মধ্যে বিতরণ করবেন। এ বাজার চালুর মাধ্যমে একদিকে যেমন প্রান্তিক কৃষকরা তাদের ন্যায্য মজুরি পাচ্ছেন তেমনি দুস্থ ও কর্মহীনরা পাচ্ছেন খাদ্য সহায়তা।

এ বাজারে এক মিনিটেই পরিবারের জন্য বিনামূল্যে বাজার করতে পেরে খুশি সবাই। পর্যায়ক্রমে এ বাজারের মাধ্যমে ৩০ হাজার দুস্থ ও কর্মহীন মানুষকে দেওয়া হবে খাদ্য সহায়তা।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...