এক মিনিটের ফ্রি বাজার

সকাল থেকে নগরের ওয়াসার জমিয়াতুল ফালাহ মসজিদের সামনে লোকে লোকারণ্য। তাঁরা এসেছেন নগরের বিভিন্ন জায়গা থেকে। সবাই দুস্থ ও কর্মহীন মানুষ। সারিবদ্ধভাবে একজন একজন করে ঢুকছেন আর এক মিনিটেই সেরে ফেলছেন বাজার। চাল, ডাল, সাবান, মাস্ক থেকে শুরু করে সবজি  ব্যাগে ভরে বেরিয়ে যাচ্ছেন বাজার থেকে। এভাবে এ বাজারে এক হাজার জন পরিবারের জন্য বাজার করেছেন এক মিনিটেই। তবে এ বাজারে এসে কাউকে টাকা দিয়ে কিনতে হয়নি কোনোকিছু। সবকিছু পাচ্ছেন একদম ফ্রি।

- Advertisement -

এক মিনিটের ফ্রি বাজার

- Advertisement -google news follower

বুধবার (১৩ মে) জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে এমনি এক অভিনব বাজার চালু করেছে সেনাবাহিনীর ২৪ পদাতিক ভিডিশনের সদস্যরা। সকাল ১০ টায় এ ফ্রি বাজারটির উদ্বোধন করেন ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশ বিগ্রেডের ডাইরেক্টর জেনারেল বিগ্রেডিয়ার জেনারেল তানভীর।

সেনাবাহিনীর সদস্যরা সাতকানিয়া ও সীতাকুণ্ডের প্রান্তিক কৃষকদের কাছ থেকে সবজি সংগ্রহ করে দুস্থ ও কর্মহীনদের মধ্যে বিতরণ করবেন। এ বাজার চালুর মাধ্যমে একদিকে যেমন প্রান্তিক কৃষকরা তাদের ন্যায্য মজুরি পাচ্ছেন তেমনি দুস্থ ও কর্মহীনরা পাচ্ছেন খাদ্য সহায়তা।

- Advertisement -islamibank

এক মিনিটের ফ্রি বাজার

এ বাজারে এক মিনিটেই পরিবারের জন্য বিনামূল্যে বাজার করতে পেরে খুশি সবাই। পর্যায়ক্রমে এ বাজারের মাধ্যমে ৩০ হাজার দুস্থ ও কর্মহীন মানুষকে দেওয়া হবে খাদ্য সহায়তা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM