আড়াই কোটি টাকার ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

নগরের বাকলিয়া থানাধীন রাজাখালী এলাকায় অভিযান চালিয়ে ৪৭ হাজার ৮৩৫ পিস ইয়াবাসহ দুইজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ডভ্যানও আটক করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (১২ মে) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

- Advertisement -google news follower

র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন জানান, র‌্যাব-৭ এর একটি দল শাহ আমানত সংযোগ সড়কে রাজাখালী জমজম আইচ ফ্যাক্টরির সামনে পাকা রাস্তার ওপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা কক্সবাজার থেকে চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দেয়। কাভার্ডভ্যানটি র‌্যাবের চেকপোস্টের একটু দূরে থেমে যায়।

- Advertisement -islamibank

এরপর কাভার্ডভ্যান চালক মো. আবদুল আজিজ (৪৫) ও সহকারী মো. জুয়েল (৩১) পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যদের হাতে আটক হন।

জিজ্ঞাসাবাদের পর তাদের দেখানো ও শনাক্ত মতে কাভার্ডভ্যানটি (ঢাকামেট্টো- ট- ২২-১৯৫৩) তল্লাশি করে চালকের আসনের পেছনে সুকৌশলে লুকানো অবস্থায় ৪৭ হাজার ৮৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি জানান, আটক দুই জন দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পণ্য পরিবহনের আড়ালে কাভার্ড ভ্যানের মাধ্যমে অভিনব কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।

উদ্ধার করা মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২ কোটি ৩৯ লাখ ১৭ হাজার ৫০০ টাকা এবং জব্দ করা কাভার্ডভ্যানের আনুমানিক মূল্য ৪০ লাখ টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM