পুতিনকে চিঠি পাঠালেন কিম জং উন

করোনায় থাবায় বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এর মাঝেও অসুস্থতা ও মৃত্যুর গুজবে আলোচনায় ছিলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। তবে সব জল্পনা-কল্পনা উড়িয়ে সম্প্রতি জনসম্মুখে এসেছেন কিম। আর জনসম্মুখে এসেই বিশ্ব নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করছেন তিনি।

- Advertisement -

এবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের ৭৫ তম বর্ষপূর্তিতে বিজয়ের শুভেচ্ছা জানিয়ে চিঠি দিয়েছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। ওই চিঠিতে করোনা মোকাবেলায় রাশিয়ার সফলতাও কামনা করেন কিম শনিবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ এই খবর নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের কারণে কয়েক মাস ধরে সীমান্ত বন্ধ থাকায় অর্থনৈতিক মন্দা শুরু হয়েছে উত্তর কোরিয়ায়। আর এই মন্দা কাঁটিয়ে উঠার জন্যই প্রতিবেশী দেশগুলোর সঙ্গে যোগাযোগ করছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।

এর আগে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকেও মৌখিক বার্তা পাঠান কিম জং উন। সেখানে তিনি চীনের করোনা মোকাবেলায় শিন জিনপিংয়ের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM