জীবন ও জীবিকার সমান গুরুত্ব দিতে হবে: মেয়র নাছির

0

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জীবন না থাকলে যেমন জীবিকার প্রশ্ন উঠে না, তেমনি জীবিকাহীন জীবনও অর্থহীন। সুতরাং জীবন ও জীবিকা সমান গুরুত্ব দিতে হবে।

মনে রাখতে হবে এ উপমহাদেশে যেখানে দিনে আনি দিনে খাই মানুষের সংখ্যা অনেক বেশি এদের বাঁচানোর প্রয়োজনে লকডাউন শিথিল করতে হয়। করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। করোনার পিক অবস্থা এখনও আসেনি বলে বিশেষজ্ঞরা ধারনা দিচ্ছে। সামনে কঠিন দিন আসতে পারে এ পরিস্থিতি মোকাবেলার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের মানসিক প্রস্তুতি নিতে হবে।

শনিবার (৯ মে) নগর আওয়ামী লীগের ভোগ্যপণ্য উপহার সামগ্রী বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

করোনা মোকাবেলায় উপহার সামগ্রী বিতরণের ধারাবাহিকতার অংশ হিসেবে ফিরিঙ্গী বাজার, পাথরঘাটা ও বকশিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে ভোগ্যপণ্য উপহার সামগ্রী বিতরণ করা হয়।

তিনি আরো বলেন, সরকার সংক্রমণ নিয়ে সজাগ দৃষ্টি রেখেছেন কিন্তু জনগণকেও সচেতন হয়ে এর ভূমিকা রাখতে হবে। এখনই হচ্ছে মানবতার সেবায় এগিয়ে আসার শ্রেষ্ঠ সময়। স্বাস্থ্যবিধি মোতাবেক জীবন যাপনের অভ্যাস করতে হবে।

প্রধানমন্ত্রী এ পর্যন্ত ১৩ ধাপে খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন যা আমরা স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে ঘরে ঘরে পৌঁছে দিতে সক্ষম হয়েছি। এছাড়া ১৯ হাজার ২ শত পরিবারকে ওএমএস কার্ডের আওতায় আনা হয়েছে। আরো ৮০ হাজার পরিবারকে পরিবার ভিত্তিক মানবিক সহায়তা কার্ডের আওতায় আনার প্রক্রিয়াধীন রয়েছে। এর পরও কোনো পরিবারের খাদ্য সংকট থাকলে আমাদের স্থানীয় নেতা-কর্মীদের জানালে তাদের মাধ্যমে আমরা এই উপহার সামগ্রী পৌঁছে দিব।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আমরা এসেছি দলীয় নেতা-কর্মীদের খোঁজ খবর নিতে। সেই সঙ্গে তাদের দায়িত্ব সম্পর্কেও সচেতন করে যাচ্ছি। যাতে তারা এই দুর্যোগকালে এলাকাবাসীর সঙ্গে যোগাযোগ রাখেন। তিনি করোনাভাইরাস সংকট থেকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর কাছে সকলকে দোয়া করার আহ্বান জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহসভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক লায়ন মো. হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর, নুরুল আমিন শান্তি, সাইফুদ্দিন খালেদ বাহার, ওয়ার্ড আওয়ামী লীগের স্বপন কুমার মজুমদার, ফয়েজ উল্লাহ বাহাদুর, আফছার উদ্দিন চৌধুরী, ফজলে আজিজ বাবুল, আশফাক আহমেদ, আনিসুর রহমান ইমন, কাউন্সিলর হাজী নুরুল হক ও কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...