ঈদের আগে খুলছে না চট্টগ্রামের অধিকাংশ মার্কেট

0

করোনা ঝুঁকির কথা বিবেচনায় রেখে চট্টগ্রামে ১১টি অভিজাত বিপণি-বিতান ঈদের আগে বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার (৮ মে) বিকেলে নগরের নাসিরাবাদে মিমি সুপার মার্কেটের মাঠে ব্যবসায়ীদের সমন্বয়ে করা সভায় এ সিদ্ধান্ত হয়।

মিমি সুপার মার্কেটের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে সভায় ১১টি বিপণি বিতানের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিক্রমে ১০ মে থেকে আগামী ৩১ মে পর্যন্ত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। ৩১ মে’তে নতুন করে মিটিং হবে। মিটিং এ সিদ্ধান্ত হবে কখন বিপণি বিতান খোলার। তবে নতুন করে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সবার সম্মতি নেওয়া হবে বলে জানান বৈঠকের সবাই।

সভায় উঠে আসে আক্রান্তের বিষয়টি। আলোচনা সভায় বলেন, মালিক কিংবা কোনো কর্মচারী আক্রান্ত হলে পুরো শপিংমল প্রশাসন বন্ধ হয়ে যাবে। তখন জীবন ও জীবিকা দুটোরই ক্ষতি হবে এমনটা মন্তব্য করেন সবাই।

বিপণি-বিতানগুলো হলো- মিমি সুপার মার্কেট, আফমি প্লাজা, স্যানমার আসেন সিটি, ফিনালে স্কয়ার, সেন্ট্রাল প্লাজা,আমিন সেন্টার,সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট, কল্লোল সুপার মার্কেট ও আকারুজ্জামান সেন্টার।

এদিকে নগরের অন্যান্য বিপণি-বিতান, শপিংমলগুলো বন্ধ রাখার বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত আসতে পারে। ইতোমধ্যে অনেক মার্কেটের সভাপতি, সাধারণ সম্পাদকরা মিটিং করেছে। কিন্তু তারা কোনো সিদ্ধান্তে আসতে পারেনি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...