অস্কারে যাচ্ছে ‘ডুব’

আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে বসবে অস্কার পুরস্কারের ৯১তম আসর। এবার বাংলাদেশ থেকে বিদেশি ভাষা বিভাগে অস্কারের মঞ্চে যাবে মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিটি।

- Advertisement -

বাংলাদেশের অস্কার প্রিভিউ কমিটি রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলেনে এ ঘোষণা দেয়। ছবিটির ইংরেজি নাম ‘নো রোজেস অব বেড’।

- Advertisement -google news follower

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবির পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ।

মোস্তফা সরওয়ার ফারুকীর চিত্রনাট্য ও পরিচালনায় ‘ডুব’ গত বছরের অক্টোবরে বাংলাদেশ ও ভারতে মুক্তি পায়। ছবিটি বাংলাদেশের নন্দিত সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের একটি বিতর্কিত অংশের ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে বলে গুঞ্জন রয়েছে। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এস কে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিতে বাংলাদেশের রোকেয়া প্রাচী, নুসরাত ইমরোজ তিশা এবং ভারতের ইরফান খান ও পার্নো মিত্র অভিনয় করেছেন।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM