দেশে প্রথম বিদেশি নাগরিক করোনায় আক্রান্ত, চট্টগ্রামে আরও ১১

দেশি রোগীর পাশাপাশি দেশে প্রথমবারের মতো বিদেশি নাগরিক প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত শ্রীলঙ্কান নাগরিক নগরের দক্ষিণ খুলশী এলাকায় বসবাস করেন। তিনি চট্টগ্রামের কর্ণফুলী ইপিজেডের একটি পোশাক কারখানায় কর্মরত আছেন।

- Advertisement -

বুধবার (৬ মে) সকালে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ঘোষিত ১২২টি নমুনার ফলাফলে এ তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

এ ব্যাপারে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, দক্ষিণ খুলশীর একটি বাড়িতে শ্রীলঙ্কার একজন নাগরিক করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। বাড়িটি প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হচ্ছে। ওই ব্যক্তি আগে থেকেই বাসায় কোয়ারেন্টাইনে আছেন।

এদিন রাতে চট্টগ্রামের বিআইটিআইডিতে ১৯০টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১১ জন চট্টগ্রামের। যাদের তিনজন ইতোমধ্যেই মারা গেছেন।

- Advertisement -islamibank

রাতে বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, আজ ১৯০ নমুনায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে তিনজন মারা গেছেন।

আক্রান্তদের মধ্যে সাতকানিয়া, সীতাকুণ্ড, ফৌজদারহাট, বহদ্দারহাট ও সাগরিকা এলাকার একজন করে রয়েছেন। দামপাড়া পুলিশ লাইন্সের দু’জন এবং একজন নাসিরাবাদ এলাকার বাসিন্দা।

তাছাড়া বাকলিয়ার রাহাত্তারপুল এলাকায় একজন, চান্দগাঁও থানা এলাকায় একজন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মৃত্যুবরণ করেন। পরে তাদের করোনা শনাক্ত হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM