করোনা নিয়ন্ত্রণে সরকার ভুল পথে হাঁটছে: বক্কর

0

প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার ভুল পথে হাঁটছে বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

বুধবার (৬ মে ) দুপুরে নগরের বাটালী রোডের নিজ বাসভবন থেকে লকডাউনে কর্মহীন অসহায় মানুষের জন্য বিএনপির ওয়ার্ড নেতাদের কাছে ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, শাসকগোষ্ঠী একদিকে ছুটি বাড়াচ্ছে, অন্যদিকে গার্মেন্টস, কলকারখানা, দোকানপাট ও শপিংমল সবকিছু খুলে দিচ্ছেন। এটা স্ববিরোধিতা ছাড়া কিছুই নয়।

বক্কর বলেন, স্বাস্থ্যমন্ত্রী বলছে সবকিছু খুলে দিলে দেশে করোনা ভয়াবহ আকার ধারণ করবে। আমরাও একই কথা বলে যাচ্ছি। তাহলে কার স্বার্থ রক্ষার্থে জনগণকে বিপদে ফেলে দিচ্ছে সরকার? করোনা মোকাবেলা নিয়ে শুরু থেকেই আমরা সমন্বয়হীনতা লক্ষ্য করছি। এ মহাদুর্যোগ সরকার একা নিয়ন্ত্রণ করতে পারবে না জেনে আমরা প্রথম থেকে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য বলে আসছি। কিন্তু এক দলীয় চিন্তা থেকে সরকার সরে আসতে পারছে না। যার কারণে দিন দিন করোনা রোগী বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো বলেন, সরকার উন্নয়নশীল দেশ দাবি করলেও বাস্তবতা ফাঁকাবুলি ছাড়া আর কিছু না। সরকার জনগণের মাঝে খাদ্য সামগ্রীসহ ত্রাণ সহায়তা দিতে ব্যর্থ হয়ে নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য জনজীবন স্বাভাবিক করছে। এতে করে মানুষকে নিশ্চিত মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পাঠানটুলি ওয়ার্ড বিএনপির সভাপতি জালাল উদ্দীন জসিম, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, পশ্চিম ষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মুন্সী, নগর মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদিকা ছকিনা বেগম, প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আকতার লিটা, নগর যুবদলের সহ-সম্পাদক মো. নওশাদ, কোতোয়ালি থানা বিএনপির প্রচার সম্পাদক মো. রিয়াদ, ছাত্রদল নেতা সৌরভ প্রিয় পাল, মো. আনাস ও মো. নোমান প্রমুখ।

জয়নিউজ/কাউছার/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...