হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষের দায়িত্ব হস্তান্তর

0

সরকারি বিধি মোতবেক চাকরির বয়স সীমা শেষ হওয়ায় হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দীন কলেজের উপাধ্যক্ষ গুল মোহাম্মদের কাছে অধ্যক্ষের দায়িত্বভার হস্তান্তর করেছেন।

মঙ্গলবার (৫ মে) বেলা সাড়ে ১২টার দিকে কলেজের শিক্ষক মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তিনি তাঁর দায়িত্ব হস্তান্তর করেন।

জানা গেছে, অধ্যক্ষ মির কফিল উদ্দীন ১৯৮৬ সালে প্রভাষক হিসেবে হাটহাজারী সরকারি কলেজে যোগদান করেন। তাঁর কর্মজীবনের একপর্যায়ে ২০০৯ সালের ১৪ মে তিনি অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন। তিনি অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণের পর কলেজের অভূতপূর্ব উন্নতি সাধন হয়েছে। কলেজের সম্মান বিষয় চালুসহ সহশিক্ষা কার্যক্রম বিএনসিসি এবং রোভার স্কাউটসের কার্যক্রমও বেশ প্রসারিত করেন। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোষিত শিক্ষার মূল্যায়নে সারাদেশে র‌্যাকিং এর মধ্যে চট্টগ্রাম বিভাগে এ কলেজ ৭ম স্থান অধিকার করে। তিনি ২০১৮ সালে উপজেলায় শ্রেষ্ট অধ্যক্ষ নির্বাচিত হন।

দায়িত্ব হস্তান্তরকালে সংক্ষিপ্ত বক্তব্যে অধ্যক্ষ মির কফিল উদ্দীন বলেন, দীর্ঘ ১২ বছর এ কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছি। আমার জীবনের একটি সুবর্ণ সময় কেটেছে এ কলেজে। আমি চেষ্টা করেছি কলেজের অবকাঠামো ও শিক্ষার মানও বৃদ্ধি করতে। এক্ষেত্রে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপিসহ সংশ্লিষ্ট অনেকে আমাকে সহযোগিতা করেছেন।

অনুষ্ঠান শেষে অধ্যক্ষ মির কফিল উদ্দীন কলেজের উপাধ্যক্ষ গুল মোহাম্মদকে ফুল দিয়ে বরণ করে নেন এবং দায়িত্বভার বুঝিয়ে দেন।

এ সময় কলেজের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় সাংবাদিক, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও কলেজের ছাত্র সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে অধ্যক্ষকে সামাজিক দূরত্ব বজায় রেখে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা সূচক ক্রেস্ট প্রদান করেন।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...