সাধারণ ছুটি ১৫ মে পর্যন্ত বাড়ানো হবে

ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সাধারণ ছুটি আগামী ১৫ মে পর্যন্ত বাড়ানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

সোমবার (৪ মে) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে রংপুর বিভাগের বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে মতবিনিময়কালে একথা জানান।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী বলেন, যেহেতু রোজার মাস তাই আমরা বেশকিছু পদক্ষেপ নিয়েছি। কিছু কিছু জিনিস আমরা উন্মুক্ত করে দিচ্ছি। কিন্তু সেখানে নিজেদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। অন্যদেরটাও দেখতে হবে।

শেখ হাসিনা বলেন, করোনার কারণে ব্যবসা-বাণিজ্য থমকে গিয়েছিল। ইতোমধ্যে আমরা ৫ মে পর্যন্ত ছুটি ঘোষণা দিয়েছিলাম। সেটাকে আমরা ১৫ মে পর্যন্ত চাচ্ছি। এখন যেহেতু রমজান মাস। এ মাসে যাতে কেনাবেচা চলতে পারে সে জন্য কিছু দোকান পাট খোলার নির্দেশ দিয়েছি।

- Advertisement -islamibank

তিনি বলেন, অর্থনীতির চাকা সচল রাখতে ও রোজার কারণে কিছু কিছু শিল্প প্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে। সীমিত আকারে সরকারি অফিস আদালতও চলবে। যাতে মানুষের কষ্ট না হয়। আর সামনে ঈদ। ঈদের আগে মানুষ যাতে কেনাকাটা বা যা যা দরকার তা করতে পারে। কিন্তু জনসমাগম করা যাবে না।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM